দেশকে অস্থিতিশীল করতে সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত: ছাত্রশিবির


নিউজ ডেস্ক

আরটিএনএন

ঢাকা: জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ, নায়েবে আমীর অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াত নেতাদের পুলিশের অন্যায়ভাবে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলায় ১০ দিনের রিমান্ডে নেয়ার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

 

রাজধানীতে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, নিজেদের সিমাহীন ব্যর্থতা আড়াল করতে পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করতে চাইছে সরকার। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ফ্যাসিবাদের ঘৃন্য পথ বেছে নিয়েছে। দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে অকার্যকর করে দিচ্ছে। বিচার বিভাগের স্বাধীনতা হরণ করছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকারের জুলুম-নির্যাতনের হাতিয়ারে পরিণত হয়েছে।

 

তিনি অবৈধ সরকারের বাকশালী থাবায় দেশে গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন ও ন্যায় বিচার হারিয়ে গেছে। দেশের জনগণ অসহায় ও শঙ্কিত হয়ে পড়েছে। ষড়যন্ত্র বাস্তবায়ন করতে সরকার নিরপরাধ শীর্ষ জামায়াত নেতৃবৃন্দকে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও রিমান্ডে দিয়েছে। যা বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে।

 

সিরাজুল ইসলাম বলেন, সরকার জামায়াত নেতৃবৃন্দকে গ্রেপ্তার নির্যাতন করে নিজেদের বাকশালী বিকৃত রুপ আড়াল করতে পারবে না। একই সাথে এদেশে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকেও থামিয়ে দিতে পারবে না ইনশাআল্লাহ। বরং প্রতিটি জুলুম নির্যাতন অবৈধ সরকারের পতনকে তরান্বিত করবে।

 

ঢাকা মহানগরী উত্তর: রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে মিছিলটি রাজধানীর বাড্ডা নতুনবাজার এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সেক্রেটারি সজিবসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা মহানগরী দক্ষিণ: নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় দাওয়া কার্যক্রম সম্পাদক মোস্তাফিজুর রহমান ও শাখা সভাপতি শাফিউল আলমের নেতৃত্বে মিছিলটি রাজধানীর দয়াগঞ্জ মোড়ে থেকে শুরু হয়ে স্বামীবাগ মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

খুলনা মহানগরী: নগরীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। মঙ্গলবার সকালে মহানগরী সভাপতি হাফেজ ইমরান খালিদ এর নেতৃতে নগরীর ময়লাপোতা মোড় হতে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শেরে বাংলা রোডের আমতলা মোড়ে গিয়ে সমবেশের মাধ্যমে শেষ হয়।

 

সিলেট মহানগরী: নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদের নেতৃত্বে নগরীতে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি নজরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

চট্টগ্রাম মহানগরী উত্তর: নেৃতৃবন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। কেন্দ্রীয় মিডিয়া সম্পাদক মু’তাসিম বিল্লাহ ও বিজ্ঞান সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে নগরীতে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সভাপতি তৌহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

কক্সবাজার জেলা: জামায়াত নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল ১১টায় শাখা সেক্রেটারি সেলিম উদ্দিনের নেতৃত্বে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

 

নোয়াখালী শহর: নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির নোয়াখালী শহর শাখা। শহর সভাপতি তাহসান হাবীবের নেতৃত্বে শহরের পৌর বাজার থেকে শুরু করে শহরের বড় মসজিদ মোড় পর্যন্ত গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।